রাজউক অনুমোদন আবেদন

বদলে গেলো রাজউক অনুমোদন আবেদন পদ্ধতি

বদলে গেলো রাজউক অনুমোদন আবেদন পদ্ধতি

৫ই নভেম্বর ২০২৩ইং তারিখে বদলে গেলো রাজউক অনুমোদন আবেদন পদ্ধতি । রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ বা রাজউকের পরিচালক (প্রশাসন) জনাব মোঃ মমিন উদ্দিন কর্তৃক স্বাক্ষরিত ৫ই নভেম্বরের অফিস আদেশের মাধ্যমে জানা যায় যে, ১৮ই নভেম্বর ২০২৩ ইং তারিখের পর থেকে রাজউক আওতাধীন সকল জোনে https://rajuk.ecps.gov.bd ওয়েবসাইটের মাধ্যমে রাজউকের সমস্ত ধরনের আবেদন কার্যক্রম আরম্ভ হবে।

ইতিপূর্বে চলমান ওয়েবসাইট https://cp.rajuk.gov.bd  এর মাধ্যমে যে সমস্ত জোনের আবেদন / ছাড়পত্র কার্যক্রম চলমান ছিল সেই সমস্ত জোনের আবেদন গ্রহন প্রক্রিয়াও এই তারিখের পর থেকে  https://cp.rajuk.gov.bd  এর মাধ্যমে গ্রহন করা বন্ধ থাকবে। অর্থাৎ, ভূমি ব্যবহার ছাড়পত্র, নকশা অনুমোদন, বিশেষ প্রকল্প ছাড়পত্র ও অকুপেন্সী  সনদের নতুন আবেদনের গ্রহন এখন থেকে এই ওয়েবসাইটের মাধ্যমে বন্ধ থাকবে।

পক্ষান্তরে, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ বা রাজউকের সমস্ত জোনের ভূমি ব্যবহার ছাড়পত্র, নকশা অনুমোদন, বিশেষ প্রকল্প ছাড়পত্র ও অকুপেন্সী  সনদের নতুন আবেদনের গ্রহন করার জন্য Electronic Construction Permitting System (ECPS) এর ওয়েবসাইট https://rajuk.ecps.gov.bd ব্যবহার করতে হবে।

আদেশানুসারে, Electronic Construction Permitting System বা ECPS এর Application System এবং Plan Checking & Construction Monitoring System ব্যবহার করে এই প্রক্রিয়া আরম্ভ করতে হবে।

রাজউক অনুমোদন আবেদন সংক্রান্ত আদেশরাজউক অনুমোদন আবেদন

 

 

  • #রাজউক_অনুমোদন_আবেদন
  • #রাজউক_অনুমোদন_ECPS
  • #rajuk_ecps #ecps_rajuk #Occupancy_Certificate #LUC