Jail Cafe|Theme Restaurant @ Uttara

Jail Cafe|Theme Restaurant @ Uttara

Theme Restaurant বা থীম রেস্তোরা বাংলাদেশে নতুন নয়। এর আগেও “ভূত” অথবা “উল্টা ভূত” সহ আরও নানা থীমে রেস্তোরা দেখেছে ঢাকা বাসী। তার সাথে অধুনা যুক্ত হয়েছে “জেল ক্যাফে”। এর অবস্থান ঢাকার উত্তরার গরীব-এ-নেওয়াজ এভিনিউ তে।

থীম ক্যাফে বলতে মূলত বোঝায় কোন একটি ক্যাফে বা রেস্টুরেন্ট নকশা করার সময় বা Restaurant Design করার সময় নির্দিষ্ট একটি কনসেপ্ট কে প্রাধান্য দিয়ে স্থাপত্য, অভ্যন্তরীন সজ্জা, স্পেশাল ইফেক্ট ইত্যাদির মাধ্যমে সেটার পরিবেশ তৈরী করা। এর জন্য Restaurant Design এর সময় এমন অনেক অনুষঙ্গ সংযোজন করা হয় যার সাথে পরিবেশিত খাবারের কোন সামঞ্জস্য না থাকলেও নিছক সেই কন্সেপ্টের আবহ তৈরি করার জন্য এসবের অবতারনা করা হয়।

বর্তমানে একঘেয়েমি লাইফে সবাই অনেকটা হাঁপিয়ে উঠেছে। গতানুগতিক জীবনের বাইরে তেমন কিছুই করার থাকে না। ইদানিং ব্যস্ত জীবনের ফাঁকে ভালো টাইম কাটানো মানেই কোন একটা রেস্টুরেন্টে এ খেতে যাওয়া। এখান থেকেই “জেল ক্যাফে”-এর গল্পটা শুরু।

আড্ডা মারতে কে না ভালোবাসে? “জেলখানায়” এখন সাজা না হবে মজা! ভালবাসার মানুষগুলোকে নিয়ে চলবে জম্পেশ আড্ডা সাথে মুখরোচক সব খাবার, রঙিন ফ্রেমে বন্দী হবে মায়াভরা সব মুখগুলো। গ্রুপে কে হবে ‘মুরগি মিলন’ আর কেইবা হবে ‘মেক-আপ’ জরিনা, বাছাই করার দায়িত্বটা কিন্তু ভোক্তাদেরই।

আনন্দ যতটা সীমিতই হোক না কেন এটা যেন খাওয়া-দাওয়ার মধ্যেই সীমাবদ্ধ না থাকে এই চিন্তা থেকেই ‘জেল ক্যাফে’। ভুলে গেলে কিন্তু চলবে না জায়গাটা শুধু খাওয়ার জন্য না, ভরপুর ছবি তুলতে হবে আর হবে জম্পেশ আড্ডা।

সম্পূর্ণ জেলখানার মতো করে সাজানো হয়েছে পুরো জায়গাটা। কি নাই এখানে, হাজতখানা থেকে শুরু করে ফাঁসির মঞ্চ, মধ্যযুগীয় কায়দায় আসামিদের শাস্তি দেওয়ার জায়গা। নতুন আসামিদের নাম ও অপরাধসহ ছবি তুলে লিপিবদ্ধ করার জায়গা। কুখ্যাত আসামিদের মোস্ট ওয়ান্টেড বোর্ড। প্রথমবার ঢুকলে মনে হতেই পারে ভুলে কোন জেলখানাতে চলে এসেছি নাকি!

PC: Jail Cafe FB Page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *